Whatsapp-এর নয়া ‘টুল’, জানুন বিস্তারিত

বিবিধ ডট ইন: জনপ্রিয় স্যোসাল মিডিয়া চ্যাটিং মাধ্যম WhatsApp-এ যুক্ত হতে চলেছে নতুন প্রযুক্তি। নতুন প্রযুক্তির এই ফিচারের পোশাকি নাম ‘আনডু’। অনেকসময় WhatsApp ইউজারার নির্দিষ্ট সময়ের তুলনায় দেরি করে ছবি, ভিডিয়ো, বার্তা স্টোরি হিসেবে অর্থাৎ এই স্যোসাল মিডিয়া সাইটের স্ট্যাটাসে দিয়ে থাকেন। কিন্তু এই স্ট্যাটাস অনেক দেরিতে দেওয়ার সমস্যায় পড়েন হোয়াটসঅ্যাপ ইউজাররা। এবার থেকে আর সেই সমস্যার সম্মুখীন হতে হবে না ইউজারদের।

WhatsApp-এর এই ফিচারের সাহায্যে স্ট্যাটাসে দেওয়া কোনও কনটেন্ট পরমুহূর্তেই সরিয়ে নিতে পারবেন ইউজাররা। ইনস্টাগ্রামের স্টোরির ক্ষেত্রেও এ ধরনের আনডু ফিচার রয়েছে ইতিমধ্যেই, এবার সেই ফিচার দেখা যাবে WhatsApp-এও।

প্রসঙ্গত, সম্প্রতি WhatsApp ট্র্যাকার WABetaInfo সবার প্রথম এই আনডু টুলের কথা প্রকাশ করে। মূলত WhatsApp-এর আসন্ন ‘আনডু’ ফিচার সম্পর্কেই আলোচনা করে WABetaInfo। জানা যাচ্ছে, স্ট্যাটাস আপলোডের পর যেখানে ‘স্ট্যাটা সেন্ট’ লেখা থাকে তার ঠিক বিপরীতে, ডানদিকে এই ‘আনডু’ অপশন থাকবে।

এই মূহুর্তে WhatsApp-এর এই আনডু ফিচার অ্যানড্রয়েড অ্যাপের ২.২১.২২.৬ বিটা ভার্সানে ব্যবহার করা যাবে। তবে কিছু সংখ্যক বিটা ইউজার অবশ্য হোয়াটসঅ্যাপের অ্যানড্রয়েড ভার্সান ২.২১.২২.৫- এও এই আনডু আপশনের সুবিধা পাবেন।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: