আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা নেই! পুজোর মুখে স্বস্তির খবর দিল হাওয়া অফিস

 

বিবিধ ডট ইন: ঝলমলে নীল শরতের আকাশ নিয়েই দক্ষিণবঙ্গে দেবী পক্ষের সুচনা হলো। আর এরই মাঝে হাওয়া অফিস সমস্ত বৃষ্টির আশঙ্কাকে দূরে সরয়ে জানিয়ে দিল, আগামী দিন পাঁচেক কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে হটাৎ জমে ওঠা মেঘ থেকে পরিমিত বৃষ্টি হলেও কলকাতা ও তৎসংলগ্ন জেলায় বৃষ্টিপাত হবে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

দেবী পক্ষের সূচনায় সোমবার আগামী ৫ দিনের অর্থাৎ পঞ্চমী থেকে প্রতিপদ অবধি বৃষ্টির সম্ভাবনা নেই, এমনটাই আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের ছয় জেলাতেও।

পুজোর একমাস আগে থেকেই একাধিক নিম্নচাপের জেরে বৃষ্টিস্নাত হয়েছে দক্ষিণবঙ্গ। গত সপ্তাহতেও সেই বৃষ্টির ধারা বজায় ছিল। দুর্গাপুজোকে ঘিরে এই চার-পাঁচটা দিন জড়িয়ে থাকে মানুষের স্থানীয় অর্থনীতি। তবে বৃষ্টির দরুন সে সম্ভাবনা মাটি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। তবে আপাতত পুজোর কদিনের খবর না জানা গেলেও পুজোর আগের কটা দিন স্বস্তির খবর শোনালো আবহাওয়াবিদরা।

প্রতিপদের সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। মেঘ-রোদের লুকোচুরি চলবে। কিন্তু, দিনভর বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সোমবার থাকতে পারে ৯৪ শতাংশ। ফলে পুজোর আগে গলদঘর্ম অবস্থা হবে শহরবাসীর। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টিপাত হয়নি।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: