ঝড়ের দাপটে ভেঙে পড়ল চীনের ৩৩০ ফুট উঁচু ব্রিজ

বিবিধ ডট ইন: অভাবনীয় আবিষ্কার এবং বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে যারা বারবার দুনিয়াকে চমকে দিয়েছেন তাদের মধ্যে অন্যতম যে চিন এ নিয়ে কোন সন্দেহ নেই।

পর্যটকদের আকর্ষণ করতে লংজিন শহরে পিয়াং মাউন্টেনের উপর ৩৩০ ফুট উচ্চতায় সম্পূর্ণ কাচের তৈরি গ্লাস ব্রিজ বানিয়েছিল চীন। পর্যটকদের কাছেও এই ব্রীজ ছিল ভীষণই আকর্ষণীয়।

লংজিন শহরে গত শুক্রবার ঘন্টায় প্রায় ৯০ কিলোমিটার গতিবেগে একটি বিশাল ঝড় বয়ে যায়। আর এই ঝড়েই ক্ষতিগ্রস্ত হয় চীনের এই ব্রীজটি। বেশকিছু কাচের টুকরো ভেঙে পড়ে। শুধু তাই নয় সেই সময়ে ঐ ব্রিজে ঘুরতে এসে আটকে পড়েন এক পর্যটকও। জানা গেছে, এই অবস্থায় আটকে পড়ে ব্রীজের রেলিং ধরে অনেকক্ষণ ঝুলে থাকতে হয় তাকে।

শেষ পর্যন্ত ফায়ার ব্রিগেড, পর্যটন বিভাগ এবং পুলিশের কাছে খবর আসায় সুস্থ অবস্থাতেই ব্রিজ থেকে উদ্ধার করা হয় তাঁকে।

সোশ্যাল মিডিয়ায় ঘটনাটা ভাইরাল হতেই উঠে এসেছে নানান রকম মন্তব্য। তার মধ্যে অনেকেই মন্তব্য করছেন চীনের মাল কোনভাবেই টেকসই নয়। অনেকেই প্রশ্ন তুলছেন ব্রিজের সঙ্গে জড়িত থাকায় ইঞ্জিনিয়ারদের নিয়েও। অনেকেই প্রশ্ন তুলছেন ব্রিজের সঙ্গে জড়িত থাকা ইঞ্জিনিয়ারদের দক্ষতা নিয়েও।

২০১৬ সালের পর থেকে গোটা চীন জুড়ে প্রায় ৬০ টি কাচের ব্রিজ তৈরি করা হয়। তবে এই ঘটনার পর ব্রিজগুলি কতখানি নিরাপদ তা নিয়ে প্রশ্ন উঠছে।

 

লিখেছেন সায়ন্তন মন্ডল 

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: