প্রিয় সামপ্লেস এল্‌স, ‘তোমায় দিলাম’

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইন: গত ৭ মার্চ পার্কস্ট্রিটের সাবেকি পাব Someplace Else-এ অনুষ্ঠিত ‘এই মুহূর্তে’ কনসার্টের মাধ্যমে বর্তমান সময়ে নতুন করে পার্কস্ট্রিটের পাবে মৌলিক বাংলাগানের পথচলার শুরুর পর ২৪ মার্চেও হয়ে গেছে এমনই আরও একটি অনুষ্ঠান, নাম ‘আমাদের মতো’। শিবাশিস, অ্যানি, আতর, আকিব এবং ব্যান্ড Distorted Chromosomes-এর মেলবেন্ধনের সাক্ষী থেকেছেন উপস্থিত দর্শক। সেই ধারাই অব্যাহত রাখছেন উদ্যোক্তা গৌরব চট্টোপাধ্যায় (গাবু)। এবারের কনসার্টের নাম ‘তোমায় দিলাম’ কনসার্ট।

যে গানে ছোঁয়া লেগে আছে বাংলা নতুন ধারার গানের অন্যতম পথিকৃৎ গৌতম চট্টোপাধ্যায়, তাঁরই পুত্র লক্ষ্মীছাড়া খ্যাত গৌরব চট্টোপাধ্যায় ওরফে গাবু-ই হলেন এই কনসার্টগুলির মুল উদ্যোক্তা। ৪ তারিখের ‘তোমায় দিলাম’ কনসার্ট নিয়ে প্রশ্ন করায় তিনি জানালেন,

লাইন-আপ টা অন্যরকম। দীপ্তার্ক-র অনেকগুলো বাংলা মৌলিক গান আছে। ওর সাথে আছে চয়ন, সানি, অগ্নিত্র, ড্রামে বিট্টু— প্রত্যেকেই নিজের জায়গায় খুব কৃতি মিউজিশিয়ান। অন্যদিকে শুঁয়োপোকা নতুন জেনারেশনের ব্যান্ড হিসেবে অন্যদের মতো আমারও খুব প্রিয়। আর শো-টা শুরু করছে অভিষু। ওদেদের একটা ব্যান্ড আছে। সেখানে ওরই লেখা ইংরেজি ও বাংলা গান গাওয়া হয়, ওর সাথে বোধি গিটার বাজায় ও মিউজিক অ্যারেঞ্জ করে, নবারুণ কি-বোর্ড বাজায়, কৌস্তভ বেস বাজায়। ওদের ব্যান্ডের নাম Enolaton। যদিও এদিনে অভিষু একা গাইবে একটা গিটার হাতে।

কীভাবে পাওয়া যায় এই অনুষ্ঠানের টিকিট? এ বিষয়ে গাবু জানালেন,

এই শো গুলোয় মূলত একটা গেস্ট লিস্ট বানানো থাকে। তাঁরাই টিকিট কেটে আসেন এবং সেই টাকা থেকেই আর্টিস্টদের সাম্মানিক দেওয়া হচ্ছে। এবারের টিকিটের মূল্য ৩০০ টাকা, টিকিট পাবার জন্য পোস্টারে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করতে হবে।

কলকাতার পাবগুলোয় আমরা মুলত ইংরেজি বা হিন্দি গানের প্রাধান্য শুনি বেশিরভাগ ক্ষেত্রে। মৌলিক বাংলা গানের কনসার্টের টিকিটের চাহিদা ঠিক কতটা? এ বিষয়ে গাবুর বক্তব্যে বাংলা মৌলিক গান-প্রিয় শ্রোতার জন্য আশার সুর শোনা গেছে। তিনি বলেন,

এই কনসার্টগুলোয় যারা গাইছে তাদের প্রত্যেকেরই একটা করে নিজস্ব ফ্যান ফলোয়িং আছে। এখন তো মৌলিক বাংলা গান গাইবার জায়গা খুব একটা কোথাও নেই। অনেকেই অপেক্ষা করে থাকেন এই ধরনের শো-এর জন্য। এটাতো ২০০৬-০৭ নয় যে চারিদিকে মৌলিক বাংলা গানের কনসার্ট হচ্ছে। তা সত্ত্বেও এখনও অবধি সাড়া বেশ ভাল। প্রথম শো হাউস-ফুল হয়েছে। দ্বিতীয় দিনেরটা ছিল দোলের দিন বিকেলে। দোলের দিন বিকেলে এমনিতেই মানুষ বেরোয় কম, সেক্ষেত্রেও বলা যায় বেশ ভালই ভিড় ছিল৷ তাই ৪ তারিখের শোয়ে বিশেষ সাড়া মিলবে বলেই আমার বিশ্বাস।

‘এই মুহূর্তে’, ‘আমাদের মতন’-এর পর ‘তোমায় দিলাম’ কনসার্টে দীপ্তার্ক, অভিষু এবং শুঁয়োপোকার পারফর্মেন্স শ্রোতাদের মধ্যে কতখানি মৌলিক বাংলা গানের কালবৈশাখী ঝড় বইয়ে দিতে পারে ৪ এপ্রিল সন্ধেয়, তার অপেক্ষায় প্রহর গুনছে পার্ক হোটেলের Someplace Else!

লিখেছেন সায়ন্তন মণ্ডল


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *