প্যারাগ্লাইডিং করে লালকেল্লায় হামলার ছক? স্বাধীনতার ৭৫ বছর পূর্তির আগেই বড়সড় নাশকতার আশঙ্কা রাজধানী দিল্লিতে

 

বিবিধ ডট ইন: প্যারাগ্লাইডিং করে লালকেল্লায় ঢুকে হামলা চালাতে পারে লস্কর কিংবা জইশ জঙ্গিরা। ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসের আগে গোয়েন্দারা এ ব্যাপারে সতর্ক করেছে দিল্লি পুলিসকে। তারা জানিয়েছে, লালকেল্লার প্রবেশ পথে যেন নিরাপত্তার বলয় আরও জোরদার করার ব্যবস্থা করে দিল্লি পুলিস। কারণ পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতপুষ্ট লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদ জঙ্গিদের হামলা করার পরিকল্পনা থাকতে পারে। এর পাশাপাশি কিছু মৌলবাদী সংগঠনের ব্যাপারেও দিল্লি পুলিসকে সতর্ক করা হয়েছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থা বা ইন্টেলিজেন্স ব্যুরো এ সংক্রান্ত একটি ১০ পাতার রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টে দিল্লি পুলিসকে লালকেল্লায় ঢোকার সমস্ত প্রবেশপথে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করার পরামর্শ দিয়েছে গোয়েন্দা সংস্থাটি। তারা বলেছে, জঙ্গিরা প্যারাগ্লাইডিং করেও নামতে পারে লালকেল্লায়। হামলা চালানোর জন্য আকাশপথে মানবহীন উড়ন্ত যানও নামাতে পারে। এ ব্যাপারে সীমান্তরক্ষী বাহিনীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে তারা।

১০ পাতার আইবি রিপোর্টে ওই দুই জঙ্গি গোষ্ঠীর সঙ্গে পাকিস্তানের আইএসআই যোগের কথাও বলা হয়েছে। গোয়েন্দারা জানিয়েছেন, পাক গুপ্তচর সংস্থা ওই দুই জঙ্গি গোষ্ঠীকে গুরুত্বপূর্ণ জায়গায় এবং বড় নেতাদের উপর হামলা চালানোর নির্দেশও দিয়েছে।

পাশাপাশি সম্প্রতি নূপুর শর্মার মন্তব্য নিয়ে বিতর্কের জেরে উদয়পুর এবং অমরাবতীর কথা মনে করিয়ে দিয়ে ইন্টেলিজেন্স ব্যুরো বেশ কিছু মৌলবাদী সংগঠন নিয়েও সতর্ক করেছে। পুলিশকে লালকেল্লা চত্বরে প্রহরা বাড়ানোর কথাও বলা হয়েছে। তবে শুধু দিল্লি পুলিস নয়, বিভিন্ন রাজ্যকেও সতর্ক করা হয়েছে। স্বাধীনতা দিবসের আগে নাশকতা মূলক ঘটনা বা হামলা এড়াতে মৌলবাদী সংগঠনগুলির কাজকর্মের উপর নজর রাখার পরামর্শ দিয়েছে আইবি।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: