এবার সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের বিশেষ বৃত্তি দেবেন সোনু সুদ

 

বিবিধ ডট ইন: বছরভর নানান জনদরদী কর্মকান্ডে জড়িয়ে থাকেন বলিউড তারকা সোনু সুদ। নানাভাবে তিনি এবং তাঁর ট্রাস্ট এত মানুষকে সাহায্য করেছেন যে সাধারণ মানুষের কাছে তিনি হয়ে উঠেছেন ‘দেবদূত’। গত বছরেও সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে অনলাইন কোচিং-এর বন্দোবস্ত করেছিলেন তিনি। চলতি বছর আরও একধাপ এগিয়ে পদক্ষেপ নিলেন তিনি। তাঁর নিজস্ব সংস্থা সুদ চ্যারিটি ফাউন্ডেশনের তরফে, ডিভাইন ইন্ডিয়া ইয়ুথ অ্যাসোসিয়েশন-এর সহযোগিতায়, সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের জন্য চালু করলেন বিশেষ বৃত্তি, যার নাম ‘সম্ভবম’। এই প্রকল্পের অধীনে ২০২২-২৩ সালে বাছাই করা কিছু ছাত্রছাত্রীকে আবারও বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে।

জানা গিয়েছে এই প্রকল্পের অধীনে ২০২২-২৩ সালে বাছাই করে কিছু ছাত্রছাত্রীকে আবারও বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে। ভারতীয় যুবক-যুবতীদের অর্থের অভাবে যাতে তাঁদের স্বপ্ন থমকে না যায়, সে জন্যই এই পরিষেবার ব্যাবস্থা করছেন সোনু সুদ। এ প্রসঙ্গে সোনু সুদ বলেছেন, ‘সব রকম অর্থনৈতিক অবস্থান থেকেই সমস্ত ছেলেমেয়েরা এখানে আবেদন করতে পারবে। আমরা সবার পাশে থাকব। আসলে জ্ঞানই হচ্ছে প্রকৃত শক্তি।’

সোনু সুদ বরাবরই সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ান। করোনা আবহে ২০২০ সালে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে গোটা দেশের প্রশংসা কুড়িয়ে নিয়েছিলেন তিনি। তারপর থেকে অনুরাগীরা বলিউডের এই অভিনেতার নাম দেন মসিহা। বিহারে তো সোনু সুদের মূর্তি তৈরি করেছেন এক অনুরাগী। মাঝে মধ্যেই সোস্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের পোস্ট করে নতুন প্রজন্মকে সমাজসেবার কাজে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করেন সোনু।

সম্প্রতি জব্বলপুরের যুবকের অস্ত্রোপচারে সমস্ত দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন সোনু ও তাঁর সংস্থা সোনু সুদ ফাউন্ডেশন। টুইট করে সোনু সুদকে ধন্যবাদ জানিয়েছেন, মধ্যপ্রদেশের কিষান কংগ্রেসের প্রদেশ মহামন্ত্রী কুঞ্জ বিহারী তিওয়ারি। অস্ত্রোপচারের আগে ও পরে যুবকের ছবি পোস্ট করে সোনু সুদকে ধন্যবাদ জানিয়েছেন কুঞ্জ বিহারী।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: