বালুরঘাট পুরসভার উদ্যোগে এবার ভ্রাম্যমাণ গাড়িতেই করোনা পরীক্ষা!

 

বিবিধ ডট ইন: রাজ্যে বিগত কয়েক সপ্তাহ ধরেই বাড়ছে কোভিডের দাপট। করোনা থেকে বাঁচার একমাত্র উপায় হল কোভিড টেস্ট এবং ভ্যাক্সিনেশন। এবার বালুরঘাট পৌরসভার উদ্যোগে শুরু হল দুয়ারে করোনা টেস্ট পরিষেবা। এবার ভ্রাম্যমাণ গাড়িতেই মিলবে করোনা পরীক্ষার সুযোগ।

গত তিনদিনে দক্ষিণ দিনাজপুর জেলায় করোনার সংক্রমণ ১০০ গণ্ডি পেরিয়েছে৷ বালুরঘাট শহরেও বাড়ছে করোনার সংক্রমণ। এমত অবস্থায় জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে সংক্রমণ রুখতে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে। করোনার প্রকোপ রুখতে এবার অভিনব উদ্যোগ নিল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসণ।শহরে পৌরসভা ও প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা শিবির। এদিন দুপুর থেকে পথচলতি মানুষদের করা হচ্ছে করোনার টেস্ট। মূলত যেই সব এলাকায় সব থেকে বেশি করোনার সংক্রমণ সেই সব এলাকায় ভ্রাম্যমাণ গাড়ি নিয়ে পৌঁছে যাচ্ছে পৌরসভার স্বাস্থ্যকর্মীরা ৷

বুধবার দুপুরে বালুরঘাট থানা মোড় এলাকা থেকে ভ্রাম্যমান গাড়িতে করে শুরু হয় এই করোনার পরীক্ষা শিবির। মূলত যাঁরা মাস্ক ছাড়া চলাচল করছে সেই সব পথচলতি মানুষদেরই করোনার টেস্ট করা হচ্ছে। জানা যাচ্ছে বুধবার এই কর্মসূচি শুরু হয়েছে যা আগামী দিনে বালুরঘাট শহরের বিভিন্ন প্রান্তে চলবে।

বালুরঘাট শহরের ২৫ টি ওয়ার্ডের মধ্যেই জেলার প্রায় ৫০ শতাংশ সংক্রিয় রোগী রয়েছে। প্রতিদিন বালুরঘাটেই গড়ে ৩০-৪০ জন নতুন করে সংক্রমিত হচ্ছে বলে জানা গিয়েছে। যার ফলে শহরে বেশি করে টেস্টের উপর জোর দেওয়া হয়েছে।

বুধবার বালুরঘাট শহরের থানা মোড়, চকভৃগু, চকভবানী সহ হাইরিস্ক এলাকায় এই করোনার পরীক্ষা শিবির অনুষ্ঠিত হচ্ছে৷ এর ফলে করোনার সংক্রমণ অনেকটাই ঠেকানো সম্ভব বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: