যানজটে স্তব্ধ রাস্তা, এদিকে অপারেশন থিয়েটারে রোগী! ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছলেন ডাক্তার

 

বিবিধ ডট ইন: বলিউডি সিনেমাকেও হার মানায় বেঙ্গালুরুর এই চিকিৎসকের কর্তব্যবোধের নিদর্শন। হাসপাতালের রাস্তা যানজটের জেরে স্তব্ধ, এদিকে হাসপাতালের অপারেশন থিয়েটারে অপেক্ষায় রোগী। তিন কিলোমিটার পথ ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছলেন ডাক্তার!

সম্প্রতি এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে। এমন কাণ্ড ঘটিয়েছেন ড. গোবিন্দ নন্দকুমার। সোস্যাল মিডিয়ায় এই কর্তব্যপরায়ণ চিকিৎসকের গল্পে মজেছেন সক্কলেই।

ঘটনাটি গত ৩০ আগস্টের। প্রবল বৃষ্টির জেরে রাস্তায় জল জমে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তাঁর গাড়ি। হাসপাতালে গিয়েই রোগীদের গলব্লাডার অস্ত্রোপচার করার কথা ওই চিকিৎসকের। তাই রোগীদের কথা ভেবেই শেষমেশ গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

গত ১৮ বছর ধরে একাধিক জটিল ও সফল অস্ত্রোপচার করেছেন এই চিকিৎসক। যথেষ্ট সুখ্যাতিও রয়েছে তাঁর। রোগীদের কথা ভেবে যে ভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে মোহিত সকলেই। এ প্রসঙ্গে তিনি জানাচ্ছেন, ‘আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছতেই হত। প্রবল বৃষ্টি ও জমা জলের জেরে কয়েক কিমি রাস্তায় যানজট ছিল। আমি তাই সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে রয়েছেন। ফলে ওঁরা অনন্তকাল ধরে অপেক্ষা করুন, তা চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।’

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: