বেনজির উদ্যোগ, আবৃত্তি করলেই মিলবে বিনামূল্যে পেট্রল

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইন: করুরের একজন পেট্রল পাম্প মালিক তার গ্রাহকদের জন্য একটি আকর্ষণীয় অফার দিয়েছেন। যদি কোনও ক্রেতার সন্তান তিরুক্কুরল (Thirukkural) ২০টি লাইন পাঠ করতে পারে, তবে ১ লিটার পেট্রল বিনামূল্যে দেওয়া হবে; ১০ লাইন হলে আধ লিটার পেট্রল বিনামূল্যে।

মূলত শিশুদের উৎসাহ দেওয়া ও অনুপ্রাণিত করতেই উদ্যোগ নিয়েছেন পেট্রল পাম্পের কর্ণধার, সংবাদসূত্রে এমনটাই জানা গেছে। তিরুক্কুরল প্রাচীন তামিল সাহিত্যের সর্বাধিক সমাদৃত গ্রন্থ। তামিল সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে অবগত করাও উদ্দ্যেশ্য উদ্যোক্তাদের।

সঙ্গে থাকুন। ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ:

তাদের এই উদ্যোগে অনেক পিতা-মাতাদের প্রতিক্রিয়া পাওয়া যায়,যেখানে তাদের সন্তানরা উৎসাহও পাবে। অফার অনুযায়ী প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা এই আবৃত্তি করতে পারবে এবং জিতে নিতে পারবে সেই পুরস্কার। শিশুরা বেশ খানিকটা সময় নিতে পারবে কিন্তু অবশ্যই আবৃত্তিটি সম্পূর্ণ করতে হবে। পেট্রোল বাদেও তিরুক্কুরলের একটি পেনও তারা উপহার হিসেবে পাবে।

সেনগগুট্টুভান, যিনি করুর মালাইকোভিলুর -এ একটি পেট্রোলপাম্প চালান। তিনি বলেন,

‘আমরা বিনামূল্যে পেট্রোল দিচ্ছি পড়ুয়াদের তিরুককুরালের আবৃত্তি করার জন্য। পরিকল্পনার মূল উদ্দেশ্য হলো – বর্তমানে যুবসমাজ পড়ার অভ্যাস থেকে বিরত থাকে, সেটি যাতে বৃদ্ধি না পায় তাই এই ব্যবস্থা। তিরুককুরাল তামিলদের একটি বড় সম্পদ। অনেকেই তা উপলব্ধি করে না। আমাদের সকলেরই সেটির প্রতি গুরুত্ব দেওয়া উচিত এবং এর মধ্যে দিয়েই ভবিষ্যতে সকলে হয়ে উঠবে আদর্শ একজন মানুষ। তাদের উৎসাহিত করতেই এই ব্যবস্থা নেওয়া হয়। আমি নিশ্চিত এইসকল শিশুরা একদিন সমাজে সম্মানীয় ব্যক্তি হয়ে উঠবে।’

 

লিখলেন শ্রেয়া দাস


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *