চিরপ্রতিদ্বন্দ্বী নাদালের সঙ্গে জুটি বেঁধে লেভার কাপ খেলেই অবসরে ফেডেরার

 

বিবিধ ডট ইন: লন্ডনে লেভার কাপ খেলেই অবসরে যাবেন রজার ফেডেরার। এই প্রতিযোগিতায় তিনি নামবেন চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে। লেভার কাপে জুটি বাঁধতে পারেন রজার ফেডেরার-রাফায়েল নাদাল, এই জল্পনা ছিলই। বৃহস্পতিবার ফেডেরারের ম্যানেজমেন্ট সংস্থা জানিয়েছে, লন্ডনে লেভার কাপে টেনিস কোর্টের একই দিকে দেখা যাবে ৪২ গ্র্যান্ড স্ল্যামের মালিকদের (নাদালের ২২, ফেডেরারের ২০)। বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে ভেসে এল রজার ফেডেরারের বার্তা, ‘কাল রাতে আমার শেষ পেশাদার ম্যাচ। সেই ডাবলস ম্যাচে রাফায়েল নাদালকে সঙ্গী পেয়ে আমি সম্মানিত।’ একই সঙ্গে লেভার কাপের সূচিও সেই তুলে ধরেছেন। যেখানে দেখা যাচ্ছে, ২৩ সেপ্টেম্বর, প্রথম দিনের খেলায় রাতের পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে ফেডেরার-নাদাল জুটি।

রজা-রাফা ইউরোপিয়ান জুটির প্রতিপক্ষে থাকছেন প্রতিপক্ষ টিম ওয়ার্ল্ডের ফ্রান্সেস টিয়াফো ও জ্যাক সক জুটি। সম্প্রতি ইউএস ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন টিয়াফো। সেখানে কার্লোস আলকারাজের কাছে হেরেছিলেন তিনি। এই টুর্নামেন্ট খেলতে ইতিমধ্যেই লন্ডন পৌছেছেন ফেডেরার। নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারেদের সঙ্গে লন্ডনের রাস্তায় ঘুরতে দেখা গিয়েছে সুইৎজারল্যান্ডের তারকাকে।

কোর্টে যতই প্রতিপক্ষ হোন না কেন, একজন কিংবদন্তির কদর আর একজন কিংবদন্তি খুব ভালোবাবেই বোঝেন। নোভাক জকোভিচ তেমনই একজন। শুধুমাত্র টেনিসের দিক থেকেই নয়, রজার ফেডেরারকে সর্বকালের অন্যতম সেরা অ্যাথলিটের তকমাও দিচ্ছেন নোভাক। বলছেন, ‘ক্রীড়া ক্ষেত্রে রজারের প্রভাব অনবদ্য। ও যেভাবে খেলে, যেন মনে হয় টেনিস খুব সহজ। শুধুমাত্র খেলোয়াড় কিংবা টেনিস অনুরাগীদের কাছেই নয়, যে কোনও কোচের চোখেও নিখুঁত। রজারের লেগাসি দীর্ঘস্থায়ী।’

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: