পুলওয়ামা কাণ্ডের মূল চক্রী এখনও জীবিত? চাঞ্চল্যকর দাবি গোয়েন্দাদের

 

বিবিধ ডট ইন: ১৪ ফেব্রুয়ারী, ২০১৯, রক্তস্নাত পুলওয়ামার ছবি এখনও টাটকা দেশবাসীর মননে। সেদিন সিআরপিএফ-এর কনভয়ে অতর্কিত জঙ্গি হামলায় নিহত হন ৪০ জন সেনা জাওয়ান। হামলার নেপথ্যে জইশ-ই-মহম্মদ। এনআইএ-এর দাখিল করা ১৩,৫০০ পাতার চার্জশিটে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার-সহ ১৯ জনের নাম থাকলেও এই হামলার মূল চক্রী ছিল সমীর আহমেদ দারের।

আরও পড়ুন: স্ত্রীর চিতায় ঝাঁপ দিয়ে ‘সহমরণ’ স্বামীর!

গত ৩১ জুলাই জইশ-ই-মহম্মদের কমান্ডার মহম্মদ ইসমাইল আলভি তথা লম্বুর সঙ্গে সমীর আহমেদ দারেরকে নিকেশ করা হয়েছে এমনটাই দাবী করা হয়েছিল ভারতীয় সেনার তরফে। ২০১৮ সালে জইশে যোগ দেয় দারের। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে পুলওয়ামার কাকপোরার বাসিন্দা সমীরকে খতম করা হয়েছে, কিন্তু ইসমাইল ওরফে লম্বুর সাথে মৃত জঙ্গির সাথে দারেরের ছবির কোনও মিল পাননি ভারতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ, এমনকি দারেরের পরিবারের তরফেও দাবী করা হয়েছে মৃত জঙ্গির ছবি দারেরের নয়।

আরও পড়ুন: ২২ বছরের কেরিয়ারে ইতি! WWE-কে বিদায় জানালেন জন সিনা

গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, ৩১ জুলাই পুলওয়ামার নাগবেরান-তারসর জঙ্গল এলাকায় ভিক্টর ফোর্সের অভিযানে লম্বুর সঙ্গে যে জঙ্গিকে খতম করা হয়েছিল, সে আদতে পাকিস্তানের নাগরিক। তবে তার পরিচয় এখনও জানা যায়নি। প্রসঙ্গত, পাকিস্তানের বাওহাওয়ালপুরের বাসিন্দা লম্বু জইশ প্রধান মাসুদ আজহারের আত্মীয়।

লিখেছেন সায়ন্তন মন্ডল

2 thoughts on “পুলওয়ামা কাণ্ডের মূল চক্রী এখনও জীবিত? চাঞ্চল্যকর দাবি গোয়েন্দাদের

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: