শ্মশানে মুসলিম স্বেচ্ছাসেবী, আপত্তি বিজেপি নেতার

বিবিধ ডট ইন: শ্মশানের বাইরে দাঁড়িয়ে একের পর এক মৃহদেহ ঠাসা গাড়ি। গোরস্থানে জায়গা নেই তাই খ্রিষ্টানদের মৃতদেহ দাহ করার অনুমতি দিয়েছে বিশপ৷ অক্সিজেনের অভাবে প্রতিদিন মৃত্যু বাড়ছে। মৃতদেহ দাহ করতে অপেক্ষা করতে হচ্ছে ১৬-১৭ ঘন্টা।

দেশে কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হবার পরেই হাড়-হিম করা এই সমস্ত ছবি ভাইরাল হয়েছে সোস্যাল মিডিয়ায়। যদিও তার সত্যতা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে।

সঙ্গে থাকুন। ফলো করুন আমাদের ফেসবুক পেজ:

এহেন পরিস্থিতিতে শ্মশানে মুসলিম স্বেচ্ছাসেবকদের উপস্থিতি নিয়ে আপত্তি জানালেন ভারতীয় জনতা পার্টির ভদোদরা শাখার কর্মকর্তারা।

জানা গেছে, গত ১৬ এপ্রিল দলীয় এক কর্মীর মৃহদেহ দাহের জন্য স্থানীয় খাসওয়াড়ি শ্মশানে যান বিজেপির ভদোদরা শাখার অন্যতম শীর্ষ কর্মকর্তা বিজয় শাহ৷ দাহকার্য চলাকালীন কোনো মুসলিম স্বেচ্ছাসেবক সেখানে উপস্থিত থাকতে পারবেন না বলে অবিরাম দাবি জানাতে থাকেন তিনি।

পরে ট্যুইটারে স্থানীয় মেয়রের প্রতি কটাক্ষ করে লেখেন, ‘কাঠ ও ঘুঁটে সরবরাহকারী একটি মুসলিম যুবক শ্মশানে বেছে বেছে অনৈতিকভাবে শুধু মুসলিমদেরই কাজ দিচ্ছে৷ স্বেচ্ছাশ্রম ভাল, কিন্তু অনৈতিকভাবে কারও ধর্মীয় অনুষ্ঠানে ঢোকা উচিত নয়।’

পাল্টা ট্যুইট করেছেন ভদোদরার মেয়র কেয়ুর রোকাড়িয়া। তিনি লিখেছেন, ‘এই সঙ্কটের পরিস্থিতিতে সকল সম্প্রদায়ের উচিত মিলেমিশে ঐক্যবদ্ধভাবে কাজ করা।’

লিখেছেন সায়ন্তন মণ্ডল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *