মমতার মিম বানানোর অভিযোগ, গ্রেফতার ইউটিউবার তুহিন মণ্ডল

 

বিবিধ ডট ইন: এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিম বানিয়ে তা সোস্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগে নদীয়ার তাহেরপুর থেকে জনপ্রিয় ইউটিউবার তুহিন মণ্ডলকে গ্রেফতার করেছে কলকাতা পুলিসের গোয়েন্দাবিভাগ।

গত ২৫ সেপ্টেম্বর কলকাতার তারাতলা থানায় ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন গোরাচাঁদ রোডের বাসিন্দা সাগর দাস। একাধিক ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করে অভিযোগে সাগর দাস জানান, টিকটকের প্রাচেতা, টোটাল ফান বাংলা, রেয়া প্রিয়া, সাগরিকা বর্মন ভ্লগস,লাইফ ইন দুর্গাপুর ইত্যাদি ইউ টিউব চ্যানেলগুলি মুখ্যমন্ত্রীর বক্তব্য ব্যবহার করে অনেক মিম বানায়। সেগুলি সম্প্রচারের ফলে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি সৃষ্টির আশঙ্কা রয়েছে। এই চ্যানেলগুলোতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বলা বিভিন্ন বক্তৃতাকে আর্থিক লাভের জন্য আপত্তিকর এবং অবমাননাকর ভাবে পরিবেশন করা হয়েছে। যা সামাজিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে। এরপরই গোটা ঘটনার তদন্তে নামেন কলকাতা পুলিসের সাইবার ক্রাইম বিভাগের গোয়েন্দারা৷ পোস্ট হওয়া ভিডিয়োর আইপি অ্যাড্রেসের লোকেশন ট্র্যাক করা হয়৷ তদন্তকারীরা জানান, নদিয়া তাহেরপুরের বাসিন্দা তুহিন মণ্ডল ওই মিমগুলি বানিয়ে ইউটিউবে পোস্ট করেছেন৷ নদিয়া পুলিসের সঙ্গে যোগাযোগ করে লালবাজারের গোয়েন্দারা তুহিন মণ্ডলকে তাহেরপুরের বাড়ি থেকে গ্রেফতার করে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে সরব হয়েছে বিরোধী দলগুলি। তাদের বক্তব্য, এতে ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে। বিরোধী নেতারা বলেন, একই কাজ করছে কেন্দ্রের বিজেপি সরকার। রাজ্যের তৃণমূল সরকার এই ইস্যুতে কেন্দ্রের সমালোচনা করতে ছাড়ে না। তারাই আবার মুখ্যমন্ত্রীর ভাষণের মিম বানানোয় গ্রেফতারির পথে হাঁটছে। কেন শাসকদলের এই দ্বিচারিতা, প্রশ্ন তুলেছেন বিরোধী নেতারা।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: