দ্য শো মাস্ট গো অন, রাত ফুরোলেই কলকাতা চলচ্চিত্র উৎসব

বিবিধ ডট ইন: আর একদিনের অপেক্ষা। রাত পোহালেই শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০।  ‘সপ্তপদী’ সিনেমার উত্তম-সুচিত্রা কিংবা গুপিবাঘা— দেশ বিদেশের বিভিন্ন জনপ্রিয় ছবিতে সেজে উঠেছে উৎসব। (দ্য শো মাস্ট গো অন, রাত ফুরোলেই কলকাতা চলচ্চিত্র উৎসব)

গতকাল টুইট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আমরা সকলে মিলে অতিমারীকে জয় করব। ‘দ্য শো মাস্ট গো অন’। পাশাপাশি তিনি এদিন বলেন, নবান্ন সভাঘর থেকে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন সময় ভার্চুয়ালি উপস্থিত থাকবেন শাহরুখ খান। স্বভাবতই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান অন্য মাত্রা পেতে চলেছে।

সাবস্ক্রাইব করুন বিবিধ ডট ইন

প্রতি বছর নেতাজি ইন্ডোরে জাঁকজমক সহকারে এবং বিশিষ্ট শিল্পীর উপস্থিতির মধ্যে দিয়ে উদ্বোধন হয় কলকাতা চলচ্চিত্র উৎসবের। কিন্তু এবারে করোনা অতিমারীর জেরে অন্যবারের তুলনায় আয়োজন কম হলেও জৌলুস হারাচ্ছে না কলকাতা চলচ্চিত্র উৎসব। এদিন নন্দন চত্বরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

উৎসবের মধ্যেই সামাজিক দূরত্ব বিধি ও স্যানিটাইজেশনের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। মূল ভবনের সামনেই মাটিতে আঁকা হয়েছে সোশ্যাল ডিসটেন্স মার্কার। একতারা মুক্ত মঞ্চের সাজসজ্জার মধ্যে ফুটে উঠেছে এক টুকরো কলকাতা। প্রতি বছর এই মঞ্চেই বহু শিল্পীর সমাগম ঘটে এবং সিনেমা সংক্রান্ত আড্ডা চলে। লকডাউনের পরে এই আড্ডা জোন খুলে যেতেই খুশির আমেজ সকলেরই। বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে জায়ান্ট স্ক্রিন।

শিশির মঞ্চের সামনে ঢেলে সাজানো হচ্ছে। বিভিন্ন শিল্পীর কাটআউটের পাশাপাশি থাকছে প্রদর্শনী মঞ্চ। রবীন্দ্রসদনের পাশে তৈরি হয়েছে সুবিশাল একটি নৌকা। যেখানে সিনেমার বিভিন্ন কাটআউট শোভা পাবে। এবারেও থাকছে খাবারের স্টল এবং বইয়ের স্টল। সব মিলিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি জমজমাট হতে চলেছে ২৬তম বর্ষের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। স্বভাবতই সিনেমা প্রেমীদের মুখে চওড়া হাসি… দ্য শো মাস্ট গো অন।

সাবস্ক্রাইব করুন বিবিধ ডট ইন

 

দ্য শো মাস্ট গো অন, রাত ফুরোলেই কলকাতা চলচ্চিত্র উৎসব লিখলেন দেবজিৎ আদক।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: