ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইন: সিপিএম-এর প্রার্থী তালিকায় একের পর এক তরুণ মুখ দেখে বাম সমর্থকদের উচ্ছ্বাস আগেই ধরা পড়েছে। এবার বঙ্গ রাজনীতির চাপানউতর পরিস্থিতিতে ঐশী ( Aishe Ghosh) , দীপ্সিতাদের ( Dipsita Dhar ) নিয়ে শুধু উচ্ছ্বাস প্রকাশেই থেমে থাকেননি ড. কাফিল খান ( Dr. Kafeel Khan ), বরং বাম-সমর্থনে রাজনৈতিক প্রচারে আসতেও তাঁর কোনও অসুবিধা নেই বলেই বিবিধ ডট ইন-কে জানিয়েছেন তিনি। কেন বাংলার রাজনীতিতে বামেদের সমর্থন করছেন, তারও কারণ জানিয়েছেন কাফিল। (ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান)

ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান

আরও পড়ুন: ‘মাঠ দিয়ে কী হবে, নোটে কবে আসছেন’, কাকে বিঁধলেন অনির্বাণ ভট্টাচার্য

নিজের খরচে অক্সিজেন সিলিন্ডার কিনে বহু শিশুর প্রাণ বাঁচিয়েছেন তিনি। নেটিজেনরা তাঁর প্রশংসায় পঞ্চমুখ। অথচ এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তরপ্রদেশ সরকারের রোষের মুখে পড়েন তিনি। গ্রেফতার করা হয় তাঁকে। অভিযোগ, প্রাইভেট প্র্যাকটিস করেছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত ধোপে টেকেনি। এরপরও একই ঘটনার শিকার হন। তিনি কাফিল খান। ড. কাফিল খান। এবার বঙ্গ রাজনীতিতেও আলোচনা হচ্ছে তাঁকে নিয়ে।

রাজ্যের একাধিক বিধানসভায় দীপ্সিতার মতো তরুণ মুখ এনেছে সিপিএম। শুরু হয়েছে রাজনৈতিক প্রচারও। হাওড়ার বালির সিপিএম প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে দীপ্সিতা ধরের নাম। তাঁর সমর্থনেই ১২ মার্চ  ড. কাফিল খান টুইট করেন। শুধু সমর্থন নয়, দীপ্সিতা ধরের পোস্ট টুইট করে ‘জিতবে’ বলে লিখেছেন তিনি। তাও আবার বাংলায়।

আরও পড়ুন: এক চিলতে রোদ্দুর: ব্রিগেডে নতুন ও পুরনো শিল্পীদের জন্য মঞ্চ বাম নেতৃত্বের

ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান

ড. কাফিল খানের এই টুইট ঘিরে বঙ্গ রাজনীতিতে নয়া জল্পনা শুরু হয়েছে। তবে উত্তরপ্রদেশের চিকিৎসকের সেই টুইট ফেসবুকে শেয়ার করেছেন দীপ্সিতা। সেখানে তিনি লিখেছেন,

উত্তরপ্রদেশের মানুষের ডাক্তার কাফিল খানের শুভেচ্ছাবার্তা।

আরও পড়ুন: ‘নাটকটি করবেন না, আপনাদের ভালর জন্যই বলছি,’ রোষের মুখে ঋতব্রতর ‘দেশের নামে’

এই বিষয়ে বিবিধ ডট ইন-এর তরফে কাফিল খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাফ জানান,

বাম-প্রার্থীদের সমর্থনে রাজনৈতিক প্রচারে যেতে কোনও অসুবিধা নেই আমার।

ঐশী ঘোষ, দীপ্সিতা ধরের সঙ্গে তাঁর ব্যক্তিগত পরিচয়ের কথাও জানিয়েছেন কাফিল খান।

ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান

শুধু ঐশী বা দীপ্সিতাই নয়, বাংলার বিধানসভা নির্বাচনে বামকেই সমর্থন করছেন তিনি। তাই অন্য যেকোনও বামপ্রার্থীর হয়ে প্রচার করতেও তাঁর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন ড: কাফিল খান। কিন্তু কেন? সেই প্রশ্নের জবাবে তিনি বলেন,

বামপন্থী সংগঠনগুলি যেভাবে সম্মিলিতভাবে সিএএ ( CAA ), এনআরসি ( NRC ) ও অন্যান্য জনবিরোধী নীতির বিরুদ্ধে লড়াই করে চলেছে তাতে বামপন্থীরাই যে দেশের ভবিষ্যৎ, এ বিষয়ে কোনও সন্দেহ নেই।

 

আরও পড়ুন: ‘চুপ করে থেকো না’, গানে গানে প্রতিবাদ তিতাসের (দেখুন ভিডিও)

ঐশী-দীপ্সিতাদের হয়ে প্রচারে যেতেও অসুবিধা নেই: ড. কাফিল খান লিখলেন ঈশান পাল।


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *