করোনা আক্রান্ত নাইজেরিয়া-ফেরত বৃদ্ধ, কলকাতায় আবারও ওমিক্রন আতঙ্ক

 

বিবিধ ডট ইন: কিছুদিন আগেই রাজ্য স্বাস্থ্য দফতর ঘোষণা করেছিল, পশ্চিমবঙ্গে একজন মানুষের শরীরেও ওমিক্রনের অস্তিত্ব নেই। যদিও সম্প্রতি নাইজেরিয়া ফেরত করোনা আক্রান্ত এক বৃদ্ধ নতুন করে ওমিক্রন আতঙ্কের সৃষ্টি করেছেন। ১২ ডিসেম্বর নাইজেরিয়া থেকে কলকাতায় এসেছিলেন ৬৯ বছর বয়সি ওই বৃদ্ধ। নাইজেরিয়া থেকে ফেরার পর থেকেই করোনার মৃদু উপসর্গ অনুভব করতে শুরু করেন তিনি। এর পরই করোনা পরীক্ষা করান তিনি। ১৪ ডিসেম্বর তাঁর সোয়াবের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ ধরা পড়ে। বর্তমানে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ঐ বৃদ্ধ।

এখনও পর্যন্ত ঐ বৃদ্ধের শারীরিক অবস্থায় তেমন উল্লেখযোগ্য কোনও অবনতি হয়নি, গুরুতর কোনও সমস্যা নেই বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। তাঁর সোয়াবের নমুনা ইতিমধ্য়েই কলকাতার স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে পাঠানো হয়েছে। সোমবার তাঁর সোয়াবের নমুনার জিনোম সিকোয়েন্সিং করা হবে এমনটাই জানা যাচ্ছে।

বৃদ্ধের সঙ্গে তাঁর স্ত্রীও ফিরেছিলেন বিদেশ থেকে। তবে তাঁর স্ত্রীর শরীরে করোনার কোনও হদিস পাওয়া যায়নি। রাজ্য স্বাস্থ্য দফতর থেকে তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর রাখা হচ্ছে। এছাড়াও ঐ বৃদ্ধের গাড়ির চালক এবং আরও এক ব্যক্তি তাঁর সংস্পর্শে আসেন, তাঁদেরও শনাক্ত করা হয়েছে ইতিমধ্যেই। জানা যাচ্ছে, রবিবার তাঁদেরও করোনা টেস্ট করানো হবে।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: