অনলাইনে iPhone অর্ডার, মিলল আইফোন-টেবিল

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইন:বর্তমানে আমাদের অনলাইনে প্রয়োজনীয় দ্রব্যের শপিং করার প্রচলন এবং প্রবণতা দুইই বেড়েছে।এবং বিশ্বব্যাপী করোনার কোপে এই প্রবণতা কয়েকগুণ বেড়েছে বৈকি, কমেনি।

অনলাইন শপিংয়ের ক্ষেত্রে এটাও দেখা গেছে যে অনেক সময়ই আমরা প্রত্যাশিত জিনিস পাইনা। ঠিক সেরকমই আজ যার কথা বা যে ঘটনার কথা বলতে যাচ্ছি তা হলো সুদূর থাইল্যান্ডের।
থাইল্যান্ডের এক কিশোর অনলাইনে  অ্যাপেলের একটি আই ফোন স্বাভাবিকের থেকে  অনেক কম দামেই খুঁজে পায়। এবং ভাবে যে এটি কোনো বিশেষ ছাড় তাই তৎক্ষণাৎ অর্ডারও করে ফ্যালে।

কিন্তু কিছুদিন পর সে যে পার্সেলটি পায় তা তার নিজের মতই লম্বা এবং অনেকটাই বড়।এবং ভিতরে যে আইফোনটি ছিল সেটিও স্বাভাবিকের তুলনায় অনেক বড় এবং বলা যেতে পারে বেঢপ। অনেক সূক্ষভাবে দেখার পর সে বুঝতে পারে যে এটি কোনো স্মার্টফোন নয়,এটি আইফোনের মত দেখতে একটি কফি টেবিল!


হাস্যকর শোনাচ্ছে তাই না? আপনারা এটা পড়লে আরও অবাক হবেন যে এই আইফোন সদৃশ কফিটেবিলটি পিছনের দিকে রোজ-গোল্ড রঙের এবং সামনের অংশটি হুবহু আইফোনের স্ক্রিনের মতই।এবং থাম্ব প্রিন্টের গোল কি টিও রয়েছে কিন্তু তা আমাদের হাতের তালুর মতই বড়।

আপনারা হয়তো ভাবছেন এই ধরণের প্রতারণা তো হামেশাই হয়। এবং এরকম প্রতারণার জন্য বিক্রেতা সম্পূর্ণভাবে দোষী। কিন্তু এটা তো আসলে ঠিক প্রতারণা নয় এবং এর জন্য ক্রেতা অর্থাৎ ওই কিশোরই দায়ী।

আসলে আমরা প্রায়শই কোনো কিছু কেনার আগে ওই প্রোডাক্টের বিবরণ মন দিয়ে পড়ি না। তাই আমাদের এই ধরণের ভুলও হয়,তাই হয়েছে থাইল্যান্ডের এই কিশোরের ক্ষেত্রে। আপনারাই ভেবে দেখুন যেকোনো জিনিস অর্ডার করার আগে আমাদের তুলনামূলক ভাবে বেশি সচেতন থাকা উচিত নয় কি?

লিখলেন সোহম হাটুয়া


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *