সর্বকনিষ্ঠ কল্পবিজ্ঞান লেখক, পঞ্চম শ্রেণির ছাত্রের প্রশংসায় পঞ্চমুখ গুজরাটের মুখ্যমন্ত্রী

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইনগুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী অভিনন্দন জানালেন শৌর্য মিশ্র নামে একজন পঞ্চম শ্রেণীর ছাত্রকে। যে ৮৩ পাতার একটি কল্পবিজ্ঞানের গল্প রচনা করে। নাম ‘স্পেস মাফিয়া অন দ্য লুজ’।

শৌর্য মিশ্র বিহারের বাসিন্দা, কিন্তু তার বাবা-মার সাথে আহমেদাবাদে থাকে। যখন কোভিড ভাইরাসের আবির্ভাব হয় তখন লকডাউনের অবসর সময়কেই কাজে লাগায় শৌর্য।

সঙ্গে থাকুন। ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ:

সে দিল্লি পাবলিক স্কুলের ছাত্র এবং বিহারের দ্বারভাঙ্গা জেলার স্থানীয় একজন। শৌর্য তার কল্প-বিজ্ঞানের ধারণাকে বুদ্ধি দিয়ে ফুটিয়ে তুলেছে। যার ফলে মুগ্ধ হয়ে এই খুদে লেখককে প্রশংসাপত্র পাঠায় রূপানী। নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস ৩ এপ্রিল একটি গল্পও প্রকাশ করে সৌর্যর বইয়ের সম্বন্ধে।

বিজয় রূপানী তাঁর প্রশংসাপত্রে উল্লেখ করে যে তার এই মার্বেল-লাঠি দিয়ে খেলার বয়সে, শৌর্য লেখক হওয়ার স্বপ্নকে জয় করতে এখন থেকে সংকল্পবদ্ধ। রূপানী তাঁর চিঠিতে আরও লেখেন, ‘তোমার স্থান কৃতিত্বের পুরো বইটি লকডাউনের বিরক্তিকর সময় খুব সাহসের সাথে কল্পনা করা হয়েছে। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সৃজনশীলতা যেন হারিয়ে না যায় সেটির প্রতিও খেয়াল রাখা হয়েছে।’

গুজরাটের মুখ্যমন্ত্রী বলেন সবচেয়ে কনিষ্ঠ কল্পবিজ্ঞানের লেখক সৌর্যর এই সাফল্যে তিনি গর্বিত এবং এই সৃজনশীল কাজে তার বয়সের ছেলেমেয়েরা অনুপ্রাণিত হবে ও উৎসাহ পাবে।

লিখলেন শ্রেয়া দাস


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *