৮৭ বছর বয়সে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী!

 

বিবিধ ডট ইন: কথায় আছে ইচ্ছে থাকলেই উপায় হয়। তাঁর বয়স ৮৭। আর এই বয়সেই দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় পাশ করলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌটালা। বয়স যে কেবলই একটি সংখ্যামাত্র, তা আবারও প্রমান করলেন তিনি।

পরীক্ষা দিতে যাওয়ার সময় সাংবাদিকদের ভিড়ের উদ্দেশে তাঁর একটাই বক্তব্য ছিল, ‘আমি একজন ছাত্র, কোনও কমেন্ট করতে পারব না।’ রাজনীতি সংক্রান্ত প্রশ্ন করা হলেও নীরবই থাকেন তিনি। পরে পরীক্ষা হলে তাঁকে দেখা যায় বুঁদ হয়ে পরীক্ষা দিতে। অবশেষে প্রকাশ্যে এল পরীক্ষার ফল। দেখা গেল সসম্মানে উত্তীর্ণ হয়েছেন ওমপ্রকাশ।

জানা গিয়েছে, ওমপ্রকাশ দশম শ্রেণির ইংরেজি পরীক্ষায় ১০০ নম্বরে ৮৮ পেয়েছেন। গত বছরই তিনি এই পরীক্ষা দেন। ২০২১ সালেই ওমপ্রকাশ হরিয়ানা ওপেন বোর্ডের অধীনে দ্বাদশ শ্রেণির পরীক্ষাও দেন। আসলে দশম শ্রেণির ইংরেজি পরীক্ষায় তিনি পাশ না করে থাকায়, তাঁর পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি। এরপর তিনি দশম শ্রেণির ইংরেজি পরীক্ষা দেন। অবশেষে জানা গিয়েছে, দশম শ্রেণির ইংরেজি ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি।

সোমবার ছিল মহারানা প্রতাপের ৪২৮তম জন্মবার্ষিকী। আর সেই উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওমপ্রকাশ। সেখানেই তাঁর হাতে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার মার্কশিট তুলে দেন হরিয়ানার এডুকেশন বোর্ডের প্রতিনিধিরা।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: