কোভিডের জেরে একের পর এক মৃত্যু, হতাশায় আত্মঘাতী চিকিৎসক

বিবিধ ডট ইন: ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই মৃত্যুমিছিলে সামিল হয়েছে দেশ। হাসপাতালে হাসপাতালে অক্সিজেনের আকাল। নেই পর্যপ্ত পরিমাণে ওষুধ।

কোথাও মৃতদেহ ২৪ ঘন্টা পেরিয়েও পড়ে থাকছে শ্মশানের বাইরে, কোথাও বা মৃতদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুরে। ভয়াবহতার এইসব ছবিগুলিই বার বার উঠে আসছে বিভিন্ন সামাজিক মাধ্যমের হাত ধরে।

ইতিমধ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ছাড়িয়েছে দেশে। আর এরই মধ্যে একের পর এক রোগীর মৃত্যুতে হতাশা জনিত কারনে আত্মহত্যার পথ বেছে নিলেন দিল্লির এক তরুণ ডাক্তার।

জানা যাচ্ছে দিল্লির এক বেসরকারি হাসপাতালে বিগত প্রায় এক মাস আইসিইউর দায়িত্বে ছিলেন বিবেক রাই নামের বছর ছত্রিশের এই ডাক্তার।

শনিবার দিল্লির মালব্য নগরের ফ্ল্যাট থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তার মৃতদেহ। মিলেছে দুটি সুইসাইড নোট ও। সুইসাইড নোটে হতাশা জনিত কারনেই আত্মহননের পথে বেছে নিয়েছেন তা উল্লেখ করেছেন তিনি৷

গত বছর নভেম্বর মাসেই বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি। দু মাসের গর্ভবতী স্ত্রী-কে রেখে চলে গেলেন আদপে উত্তরপ্রদেশের গোরখপুরের বাসিন্দা বিবেক রাই।

তার মৃত্যুর পর ইন্ডান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের চিফ ড. রবি ওড়াদেকড় ট্যুইট করে লেখেন,

ভীষণ ব্রিলিয়ান্ট ডাক্তার ছিল বিবেক। গোরখপুরের সরকারি হসপিটালের মেডিক্যাল অফিসারের দায়িত্ব সামলেছে কৃতিত্বের সাথে। তার আকস্মিক প্রয়ানে আমরা শোকাহত।

লিখেছেন সায়ন্তন মন্ডল 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *