একজন করোনা আক্রান্ত ধরা পড়তেই বন্ধ পার্ক, আটক ৩০ হাজার মানুষ

 

বিবিধ ডট ইন: সারা বিশ্বে কোভিড অতিমারীর দাপট কিছুটা কমতে শুরু করলেই পর্যটন শিল্প নতুন মাইলেজ পেয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করার পর থেকেই সম্প্রতি খুলে দেওয়া হয়েছিল চিনের জনপ্রিয় সাংহাই প্রদেশের বিখ্যাত ডিজনিল্যান্ড। এবার কোভিডের হানা সেখানেও। পার্কের মধ্যেই এক ব্যক্তির কোভিজ পজিটিভ ধরা পড়ে, যার জেরে পার্কটি সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয়, পার্কের ভিতর আটকে পড়েন প্রায় ৩০ হাজার মানুষ। ঘটনাটি ঘটেছে গত রবিবার।

চিনের সংবাদমাধ্যম সূত্রে খবর, এই পার্কে প্রবেশ পথে সকলেরই কোভিড পরীক্ষা করার বাধ্যতামূলক ছিল। সেই অনুসারে কোভিড টেস্ট করেই পার্কের মধ্যে প্রবেশ করছিলেন ৩০ হাজারের বেশি মানুষ। আপাতত দুদিনের জন্য পার্ক বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন পার্ক কর্তৃপক্ষ যাতে চিনের অন্যান্য প্রদেশে নতুন করে কোভিড না ছড়িয়ে পড়ে।

সাংহাই ডিজনিল্যান্ড পার্কের কাছেই হাংজু শহরের এক বাসিন্দার শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়ে। ওই ব্যক্তি গত শনিবার ডিজনিল্যান্ড পরিদর্শন করেছিলেন। রবিবার সন্ধ্যায় ডিজনিল্যান্ড কর্তৃপক্ষ জানিয়ে দেয়, আর কোনও পর্যটক কে পার্কে ঢুকতে দেওয়া হবে না। এই ঘোষণার পরই স্বাস্থ্যকর্মী ও পুলিসের একটি দল আসে ডিজনিল্যান্ডে। তারপর প্রায় ৩০ হাজার মানুষের কোভিড পরীক্ষা করানো হয়। যার জেরে কেবল কোভিড নেগেটিভদেরই বেরোতে দেওয়া হয় পার্ক থেকে। যাদের রিপোর্ট নেগেটিভ এসেছে তাদের আবার ১৪ দিন পর কোভিড পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। ফলত এই তৎপরতা দেখে অনুমান করা যাচ্ছে, নতুন করে যাতে কোভিড ছড়িয়ে না পড়ে, সে বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করছে চিন প্রশাসন।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: