বাড়ি ফেরার কথা দিয়েছিলেন স্ত্রীকে, ফেরা হল না বাবলুর

এখনই শেয়ার করুন

বিবিধ ডট ইন: অসমের গোলপাড়া অঞ্চলের ৩৩ বছরের বাবলু রাভা। মাওবাদী হামলায় শহিদ হয়েছেন। গত ৩১ মার্চ স্ত্রীকে ফোনে বাবলু জানিয়েছিলেন, ৫ এপ্রিল বাড়ি  ফেরার কথা। বাবলু ৫ এপ্রিলেই বাড়ি ফিরেছেন, কিন্তু অন্তিম যাত্রায়। (বাড়ি ফেরার কথা দিয়েছিলেন স্ত্রীকে, ফেরা হল না শহিদ বাবলুর)

গত ৩ এপ্রিল ছত্রিশগড়ের বিজাপুর অঞ্চলের মাওবাদী হামলায় ভারতের ২২ জন জওয়ান শহীদ হন। বাবলুও তাঁদের মধ্যে একজন। বাবলু ২০০৯ সালে সিআরপিএফ জয়েন করেন এবং পরে সুরক্ষাবলের ২১০ কোবরা ব্যাটেলিয়নে নিযুক্ত হন।

সঙ্গে থাকুন। ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ:

বাবলুর পরিবারে অসুস্থ মা, স্ত্রী এবং ৭ বছরের মেয়ে রয়েছে। ৫ এপ্রিল যখন তাঁর দেহ পৈতৃক ভিটেয় আনা হয়, সারা গ্রাম শোকে ফেটে পড়ে।
গতবছর ডিসেম্বর মাসে শেষবার বাড়ি এসেছিল, তখনই পাকা বাড়ি তৈরির কাজ শুরু করে, যে কাজ অসম্পূর্ণই থেকে গেল। বাবলুর এক নিকট আত্মীয় জিবিন রাভার বক্তব্য হল, বাবুল দেশের সুরক্ষার জন্য নিজের প্রাণ  দিয়েছেন। তাঁর  পরিবার বাবলুর উপার্জনেই চলত। তাই সরকারকে শহিদের পরিবারের ব্যাপারে ভাবা উচিত।

সোমবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন। অমিত শাহ বলেছেন যে, আমাদের দেশের সৈনিকদের এই বলিদান বিফলে যাবে না।

মুখ্যমন্ত্রী সৈনিকদের সাহসের কথা বলেছেন এবং জানিয়েছেন যে, ২২জন নিহত, কিছু সৈনিক আহত ছাড়াও একজন জওয়ান মাওবাদীদের কব্জায় আছে বলে জানা গেছে। তাঁদের খোঁজ চালানো হচ্ছে।

লিখেছেন সোহম হাটুয়া


এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *