তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে অভিষেকের প্রত্যাবর্তন

 

বিবিধ ডট ইন: রাজ্যের শাসক দল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে আবারও প্রত্যাবর্তন হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শুক্রবার তৃণমূলের নবগঠিত জাতীয় কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে অভিষেক একাই সামলাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব।

শুক্রবার বৈঠকের আগে দলীয় সূত্রে খবর, বেশ কিছুক্ষণ ধরে অভিষেকের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের যে দুইজনকে কেন্দ্র করে নীচুতলায় এক আড়াআড়ি বিভাজনের পরিস্থিতি তৈরি হয়েছিল, সেই পরিস্থিতিতে মমতা অভিষেক এই একান্ত আলোচনা, তৃণমূলের সাংগঠনিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে যে বৃত্তের বাইরে রাখা হবে না, এমন খবর সকাল থেকেই একাধিক সূত্র মারফত পাওয়া যাচ্ছিল। শেষ পর্যন্ত তৃণমূলে জাতীয় কর্মসমিতির বৈঠক শেষে হলও তাই। পদ ফিরে পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে যেমনটা শোনা যাচ্ছিল, একাধিক সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাখা হতে পারে, সেই পথে শেষ পর্যন্ত হাঁটলেন না মমতা। অভিষেক একাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে কাজ করবেন। এর পাশাপাপাশি আরও তিনজনে দলের সহসভাপতি করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন, যশোবন্ত সিনহা, চন্দ্রিমা ভট্টাচার্য।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: