অক্সিজেন নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ, গ্রেফতার যুবক

বিবিধ ডট ইন: অক্সিজেন সরবরাহ নিয়ে সোস্যাল মিডিয়ায় ‘মিথ্যে তথ্য’ ছড়ানোর অভিযোগে ২৬ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করলো উত্তরপ্রদেশ পুলিশ।

জানা যাচ্ছে গত সোমবার নিজের দাদুর জন্য অক্সিজেন প্রয়োজন এই মর্মে সোনু সুদ-কে ট্যাগ করে ট্যুইট করেন আমেঠির বছর ছাব্বিশের যুবক শশাঙ্ক যাদব।

ট্যুইটটি শেয়ার করে শঙ্করেরই এক বন্ধু অঙ্কিত৷ অঙ্কিতের শেয়ার করা ট্যুইটটি স্থানীয় এক সাংবাদিক আরফা খানুম শেরওয়ানির মারফৎ আমেঠির সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে পৌঁছায়।

অভিযোগ স্মৃতি ইরানির দফতর থেকে শশাঙ্ক নামের ঐ যুবকের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। এর পরই ঐ যুবকের খোঁজে আমেঠির ডি.এম কে নির্দেশ দেন স্মৃতি ইরানি।

ডি.এম আমেঠিতে খোঁজ নিয়ে জানতে পারেন ঐ যুবকের ৮৮ বছর বয়সী দাদু একটি বেসরকারি হাসপাতালে ততক্ষণে মারা গিয়েছে। কিন্তু তিনি কোভিড পজিটিভ ছিলেন না। শ্বাসকষ্ট জনিত কারনেই মৃত্যু ঘটেছে তার।

এর পরেই অক্সিজেন সরবরাহ নিয়ে সামাজিক মাধ্যমে ভুল তথ্য সরবরাহের অভিযোগে গ্রেফতার করা হয় শশাঙ্ক যাদব কে। তার নামে ভারতীয় দণ্ডবিধির ২৬৯ এবং ৫০৫(১)(বি) ধারায় মামলা ঋজু করেছে আমেঠির পুলিশ।

 

লিখেছেন সায়ন্তন মন্ডল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *