কাঠমান্ডুর রাস্তায় ইংরেজিতে তুখোড় কথা বলা পথশিশুর দায়িত্ব নিলেন অনুপম খের

 

বিবিধ ডট ইন: সম্প্রতি নেপালের রাজধানী কাঠমান্ডু ঘুরতে গিয়েছিলেন বলিউড অভিনেতা অনুপম খের। স্যোসাল মিডিয়ায় তাঁর অবাধ যাতায়াত। মাঝেমধ্যেই বিভিন্নরকম অন্যরকম খবর বা ঘটনা তিনি তুলে ধরেন তাঁর সামাজিক মাধ্যমের পাতায়। ঠিক এরকমই একটি মেয়ের সন্ধান পান তিনি কাঠমান্ডুর রাস্তায়। পেটের দায় ভিক্ষাবৃত্তি করে সে। ভিক্ষা পেতে সেই মেয়ে এগিয়েও আসে অনুপমের দিকে। তাকে দেখে খানিক অবাক বনে যান অনুপম। মেয়েটি ঝরঝরে ইংরেজিতে কথা বলতে পারে। এমনকি সুযোগ পেলে সে স্কুলেও যেতে চায়, এমনটাই জানায় অভিনেতাকে।

কাঠমান্ডুর রাস্তায় ছোট্ট ঐ মেয়েটির নাম আরতি। সম্প্রতি স্যোসাল মিডিয়ায় আরতির গল্প লিখে অনুপম উল্লেখ করেছেন, ভিক্ষা করেই লেখাপড়া চালায় আরতি। স্কুলে যাওয়ার সৌভাগ্য তার হয়নি। ভিক্ষা করতে করতে, লোকজনের সঙ্গে কথা বলতে বলতে ভাষাটা রপ্ত করেছে সে। ইংরেজি জানা সত্ত্বেও তাকে কোনও কাজ দেয়নি কেউ। তার অপরাধ সে ভারতীয়। ফলে নেপালে কাজ পাবে না। আরতির ইংরেজি ভাষায় দখল দেখে তার স্কুলে পড়ার সমস্ত দায়িত্ব নিয়েছেন অনুপম। তাঁর কথায়,

আরতির সঙ্গে আমার দেখা হয়েছে কাটমাণ্ডুর মন্দিরে। মেয়ের বাড়ি রাজস্থানে। আমার কাছে টাকা চাইছিল। ওর সঙ্গে কথা বলতে গিয়ে বুঝলাম ইংরেজিতে ভাল কথা বলতে পারে।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: