গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত পূর্ব রেলের ২৮৮ কর্মী, হাসপাতালে ভর্তি ৮০

 

বিবিধ ডট ইন: সম্প্রতি পূর্ব রেলের ৩৩৬ জন কর্মচারীর কোভিড পরীক্ষা করানো হয়েছিল৷ সেই পরীক্ষার রিপোর্ট আসতেই দেখা যায় ২৮৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। জানা যাচ্ছে, করোনা আক্রান্ত ৮০ রেলকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ইতিমধ্যেই।

চিকিৎসকরা বলছেন, দেশে সংক্রমণ বৃদ্ধির পিছনে দায়ী অতি সংক্রামক ওমিক্রনই। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৪ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। বর্তমানে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩০৭১। দেশের ২৭টি রাজ্যেই ছড়িয়ে পড়েছে ওমিক্রন। সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে মহারাষ্ট্রে। সেখানে আক্রান্তের সংখ্যা ৮৭৬। দ্বিতীয় স্থানেই রয়েছে দিল্লি, সেখানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫১৩।

লকডাউনের পর যখন ধীরে ধীরে রেল পরিষেবা চালু হয়, তখন একের পর এক রেলকর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসছিল। ড্রাইভার থেকে অন্যান্য বিভাগের কর্মী হু হু করে ছড়াচ্ছিল করোনা। এবারও সেই ছবিটাই প্রকট হচ্ছে।

যদিও বর্তমানে কোভিডের রোগ উপসর্গ মূলত জ্বর, গলা ব্যাথা, কাশি এই পর্যন্তই। শ্বাসকষ্টের সমস্যা কিংবা ফুসফুসে সংক্রমণের মত উপসর্গ নেই বললেই চলে। যে কারণে শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়া কিংবা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করানোর মত প্রয়োজন পড়ছে না।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: