উড়িষ্যার স্কুলে কোভিড আক্রান্ত ২৫ ছাত্রী!

 

বিবিধ ডট ইন: দীর্ঘদিন কোভিড আবহে বন্ধ থাকার পর কিছুদিন শুরু হয়েছে বিদ্যালয়ের পঠনপাঠন। আর তার মধ্যে আবারও বিপত্তি উড়িষ্যার ময়ূরভঞ্জ জেলা স্কুলে। এই স্কুলে একই সাথে করোনা আক্রান্ত হয়েছেন ২৫ জন ছাত্রী৷ এই খবর নিশ্চিত করেছেন ময়ূরভঞ্জের জেলা স্বাস্ত্য আধিকারিক রূপভানু মিশ্র।

সূত্রের খবর, ময়ূরভঞ্জ জেলা স্কুলে প্রায় ২৫৬ জন ছাত্রী পঠনপাঠন করেন৷ শিক্ষা কর্মীর সংখ্যা ২০। এই স্কুলের উদ্বেগজনক পরিস্থিতির কথা প্রকাশ হতেই ময়ূরভঞ্জ জেলার কালেক্টর রজনীকান্ত বিশওয়ালের নেতৃত্বে চিকিৎসকের একটি দল স্কুল পরিদর্শন করেন। তাঁর কথায়,

২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট ধরা পড়ার পরেই আরও ৪ জন ছাত্রীর করোনা সংক্রমণ ধরা পড়েছে। এই আবাসিক স্কুলের বেশ কিছু ছাত্রীর কাল প্রথম স্কুলে এসেছেন। আমাদের মনে হয়েছে তাদের মাধ্যমেই সংক্রমণ স্কুলে প্রবেশ করেছে। আমাদের স্বাস্থ্য দল ও একটি অ্যাম্বুলেন্স সেখানে রাখা রয়েছে এবং ডাঃ অনিতা সিং প্রতিনিয়ত আক্রান্ত ছাত্রীদের ওপর নজর রাখছেন ও প্রয়োজন অনুযায়ী তাদের চিকিৎসা চালাচ্ছেন।

তিনি আরও জানান,

বেশ কিছু ছাত্রী দুদিন ধরে ঠান্ডা, কাশি ও জ্বরের সমস্যায় ভুগছিল। তাই আমরা তৎক্ষনাত ব়্যাপিড করোনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিলাম। সেই পরীক্ষা ১২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

উল্লেখ্য, শনিবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ৩২৪ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ৫ হাজার ৬৯১ জন। তবে ধীরে ধীরে ফের বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি ৬২১ জন। ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: