উৎসব চলাকালীন হিংসার শিকার! আমেরিকায় শাড়ি-গয়না পরিহিত ১৪ প্রবাসী ভারতীয়কে হেনস্থা

 

বিবিধ ডট ইন: শুধু দেশেই নয়, দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও দুর্গাপুজোর আনন্দে মেতে ওঠেন প্রবাসী ভারতীয়রা। ভীনদেশের মাটিতেও মহা সমারোহে পালিত হয় দুর্গাপুজো। আর এই আনন্দ উৎসবে সামিল হতে গিয়েই হিংসার শিকার হলেন ১৪ ভারতীয় মহিলা। শাড়ি, টিপ ও গয়না পরায় ১৪ জন মহিলাকে মারধোর করে তাঁদের গয়না লুট করা হয়েছে। দুর্ভাগ্যজনক এই ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়া।

জানা যাচ্ছে, পুজো উপলক্ষে শাড়ি-গয়না পরে ভারতীয় বেশে রাস্তায় বেরিয়েছিলেন ১৪ ভারতীয় মহিলা। যাঁদের প্রত্যেকের বয়স ৫০ থেকে ৭৫-এর মধ্যে। তাঁদের উপর অতর্কিত হামলা চালায় এক দুষ্কৃতি। ১২ জনের থেকে মোট ৩৫ হাজার ডলারের গয়না ছিনিয়ে নেওয়া হয়।

পুলিস সূত্রে খবর ঐ হামলাকারীর নাম লাথান জনসন। তার বিরুদ্ধে অতর্কিত হামলা ও ডাকাতির অভিযোগ দায়ের করেছে পুলিস। তবে তাকে এখনও গ্রেফতার করা হয়েছে কিনা, তা জানা যায়নি।

উল্লেখ্য, আমেরিকায় প্রচুর সংখ্যায় ভারতীয় বসবাস করেন। ক্যালিফোর্নিয়ায় বাঙালি-অবাঙালি সকলে মিলিতভাবে পুজোর আনন্দে মেতে ওঠেন। কুমোরটুলি থেকে জাহাজে করে প্রতিমা নিয়ে যাওয়া হয়। চারদিনের এই উৎসব দেখলে মনে হয় যেন আমেরিকার মাটিতে একটুকরো ভারতবর্ষ। কিন্তু এই আনন্দ উৎসবেই ভারতীয়দের ওপর এমন হামলার ঘটনায় নিন্দার ঝড় উঠেছে দেশে। পাশাপাশি আতঙ্কিত হয়ে পড়েছেন ক্যালিফোর্নিয়ায় বসবাসরত ভারতীয়রা।

হ্যালো! আপনার মতামত আমাদের কাছে মূল্যবান

%d bloggers like this: